1. md.zihadrana@gmail.com : admin :
সংবাদ সংগ্রেহের জেরে সাংবাদিককে ঝুলিয়ে পেটানোর হুমকি - দৈনিক সবুজ বাংলাদেশ

১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ । রাত ১:৫৫ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নতুন সভাপতি মুক্তাদির, সম্পাদক জাওহার নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসে প্রতিদিন লক্ষ লক্ষ টাকা ঘুষ বাণিজ্য নিয়ন্ত্রণে তিন কর্মকর্তা সুপ্রীম কোর্টে কজলিস্টে অভিনব জালিয়াতি : নেপথ্যে তাসাদ্দুক-আগষ্টিন-ডেভিড চক্র কিশোর গ্যাংয়ের মদতদাতাদের তালিকা করা হয়েছে : ডিএমপি কমিশনার ভালুকায় ছেলের হাতে বাবা খুন গুলফাম বকাউলের গনজোয়ারের নেপথ্যের রহস্য ! গুলশানে স্পা অন্তরালে অপরাধ জগতের ডন বাহার ব্ল্যাকমেলই সহ মাদক বাণিজ্য নারী দিয়ে ফাঁদ তীব্র গরমের অতিষ্ঠ জনজীবনে একটি প্রশান্তিময় ও দৃষ্টি নন্দিত উদ্যোগ বিশ্বনাথে পৌর মেয়রের উপর  কাউন্সিলর রাসনা বেগমের মামলা:  মেয়রের বিরুদ্ধে ঝাড়ু– মিছিল, উত্তেজনা তিতাস গ্যাসের সিবিএ সভাপতি মরহুম কাজিম উদ্দিন প্রধানের স্মরনসভা
সংবাদ সংগ্রেহের জেরে সাংবাদিককে ঝুলিয়ে পেটানোর হুমকি

সংবাদ সংগ্রেহের জেরে সাংবাদিককে ঝুলিয়ে পেটানোর হুমকি

এনামুল,পঞ্চগড়,প্রতিনিধি:

পঞ্চগড়ের দেবীগঞ্জে সংবাদ সংগ্রহের জেরে সাংবাদিককে ঝুলিয়ে পেটানোর হুমকি দিয়েছে কৃষকলীগ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান আশরাফুল আলম এমু। সোমবার (০৬ জুন) রাত ৮টায় দেবীগঞ্জ উপজেলা প্রেস ক্লাব কার্যালয়ের পার্শ্ববর্তী এক চায়ের দোকানে এই ঘটনা ঘটে। এই সময় তার সাথে আরো ১৫/২০ জন ব্যক্তিকে সাথে নিয়ে আসেন।

এই ঘটনায় সোমবার দিবাগত রাত ২টায় দেবীগঞ্জ থানায় জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরী করেন সাংবাদিক নাজমুস সাকিব মুন। তিনি সময়ের কণ্ঠস্বর, সকালের সময় ও প্রবাসীর দিগন্তে স্থানীয় সংবাদ প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

জানা যায়, পৌর সদরের পোষ্ট অফিস মোড় থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পর্যন্ত ১৫ লাখ ১২ হাজার ৯৯৭ টাকা বরাদ্দে ৪৬১ মিটার রাস্তা সংস্কারের কাজ শুরু হয়। সোমবার (৫ জুন) বিকালে স্থানীয়দের উপস্থিতিতে সেখানে সংবাদ সংগ্রহে যান নাজমুস সাকিব মুন। এইসময় প্রাক্কলন অনুযায়ী রাস্তার প্রস্থ ৩.৭০ মিটার থাকার কথা থাকলেও সেখানে রাস্তার প্রস্থ ৩ মিটার পাওয়া যায়। ৩ ইঞ্চি আকারের খোয়া ব্যবহারের নিয়ম থাকলেও ৫-৭ ইঞ্চি আকারের খোয়া ব্যবহার করতে দেখা যায়। একই সাথে ব্লাকটপ অপসারণ করে সেগুলো রিসাইকেল করে পুনরায় ব্যবহারের পাঁয়তারা করছেন ঠিকাদার বলে স্থানীয়রা জানান। তবে এই ব্লাকটপ ব্যবহারের কোন নিয়ম নেই প্রাক্কলনে।

এই বিষয়ে সাব ঠিকাদার দেলোয়ার হোসেন দেলুকে ফোন করলে তিনি জানান, যতটুকু কাজ করব ততটুকু বিল পাব। ভাল হল বিষয়টি জেনে। নয়তো বিশ্ব ব্যাংকের বরাদ্দ হওয়ায় পরবর্তীতে অডিট এলে পুনরায় কাজ করতে হতো। এই সময় ব্লাকটপের বিষয়ে জানতে চাইলে তিনি রাগান্বিত হয়ে বলেন, ব্লাকটপ গিলে খেয়েছি। আপনি পৌর প্রৌকশলীর সাথে কথা বলেন। এই বলে তিনি ফোন কেটে দেন।

এর কিছুক্ষণ পর তার ব্যবসায়িক পার্টনার সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগে সাধারণ সম্পাদক আশরাফুল আলম এমু ফোন করে বলেন, আমরা প্রাক্কলন অনুযায়ী কাজ করছি। আপনার কোন অভিযোগ থাকলে আমাদের ফোন না দিয়ে ডিসি, ইউএনও, নির্বাহী প্রকৌশলীকে জানান। আমাদের কোন কাজে ভবিষ্যতে কখনো কল করবেন না।

এর কিছুক্ষণ পর তিনি দেবীগঞ্জ উপজেলা প্রেস ক্লাব কার্যালয়ের পার্শ্ববর্তী চায়ের দোকানে ১০/১৫ জনকে নিয়ে আসেন। সেই সময় সাংবাদিক নাজমুস সাকিব মুন তার সংগঠনের ও স্থানীয় অন্যান্য সংবাদকর্মীদের সাথে চা পান করছিলেন।

এই সময় আশরাফুল আলম এমু বলেন, তোকে থাপড়াবো আমি। আগের এমু থাকলে এসে আগে পিটাতাম তারপর কথা বলতাম। তোকে মারার জন্য আমাকে লাগবে না। আমার যেসব টোকাই ছেলেপেলে আছে তাদের বললেই তোর কলার ধরবে। আমার রাজনীতি আবুর (মেয়র) রাজনীতি আলাদা। সম্পর্ক যদি নষ্ট করতে চাইস তাহলে সমস্যা নাই। আমিও চোখের পর্দা উল্টায় দিব।

এই ঘটনায় পঞ্চগড় জেলা প্রেস ক্লাবের সভাপতি আনিস প্রধান বলেন, সাংবাদিক তথ্য সংগ্রহ করে সংবাদ প্রকাশ করবে এটাই তার কাজ। কিন্তু এভাবে হুমকিধামকি স্বাধীন সাংবাদিকতায় বাধার শামিল। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সাথে দোষীদের আইনানুগ শাস্তি নিশ্চিতের দাবি জানাচ্ছি। নয়তো সামনে কঠোর কর্মসূচি ঘোষণা দেওয়া হবে।

সাংবাদিক নাজমুস সাকিব মুন বলেন, অনিয়মের সংবাদ সংগ্রহ করতে গিয়ে এমন হুমকির সম্মুখীন হব ভাবিনি। তবে এই হুমকি দিয়ে আমার কলমকে থামানো যাবে না। সত্য প্রকাশ চলবে। দুর্নীতিবাজদের মুখোশ উম্মোচন হবে।

দেবীগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার মোছা: রুনা লায়লা বলেন, বিষয়টি আমি শুনেছি। অভিযোগের সত্যতা থাকলে আমাদের পক্ষ থেকে আইনী সহয়তা দেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »